উপজেলা পরিষদ নির্বাচন

দুমকিতে বদলে যাচ্ছে ভোটের হিসাব ব্যাপক আলোচনায় মেহেদী হাসান মিজান।

শনিবার, ২৩ মার্চ ২০১৯ | ২:৫৮ অপরাহ্ণ |

দুমকিতে বদলে যাচ্ছে ভোটের হিসাব ব্যাপক আলোচনায় মেহেদী হাসান মিজান।

দুমকি(পটুয়াখালী)প্রতিনিধিঃ দুমকি উপজেলা পরিষদের নির্বাচনে বিএনপির কোন প্রার্থী না থাকলেও চেয়ারম্যান পদে তিনজন প্রার্থীকেই নিয়ে শুরু হয়েছে নির্বাচনী হিসাব-নিকাশ। ৪র্থ দফায় আগামী ৩১ মার্চ দুমকি উপজেলা পরিষদের নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে নির্বাচন কমিশন থেকে। নির্বাচনের দিনক্ষণ ঘোষণার পর থেকেই চেয়ারম্যান পদের প্রার্থীদের পাশাপাশি ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরাও ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। অন্য কোনো প্রতিশ্রুতি না দিলেও চেয়ারম্যান প্রার্থীরা এলাকাবাসীর পাশে থাকার প্রতিশ্রুতি দিচ্ছেন। এবারের উপজেলা পরিষদের নির্বাচনে যে তিনজন চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে ভোটযুদ্ধে নেমেছেন তারা হলেন, আ’লীগে (নৌকা) প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান এ্যাড. হারুন অর রশিদ হাওলাদার, আ’লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান, উপজেলা আ’লীগের সভাপতি মো: শাহজাহান সিকদার (দোয়াত কলম), কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এ্যাড. মেহেদী হাসান মিজান (আনারস)। এ ৩ জন প্রার্থী ছাড়াও চেয়ারম্যান পদে এনপিপির মো: দেলোয়ার হোসেন হাওলাদার (আম) মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন ।
তবে চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে সর্বকনিষ্ঠ ছাত্রলীগ নেতা এ্যাড. মেহেদী হাসান মিজান চেয়ারম্যান পদে লড়াই করছেন। বিষয়টি ভোটারদের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে। তাঁর প্রার্থী হওয়া নিয়েও চললে সর্বত্র আলোচনা। তরুণ উদীয়মান এই ছাত্রলীগনেতা নির্বাচনকে কেন্দ্র করে উপজেলাবাসীকে আকৃষ্ট করতে সক্ষম হয়েছেন। সদাহাস্যোজ্জ্বল মেহেদী হাসান মিজান উপজেলার প্রতিটি ইউনিয়নের গ্রামে গ্রামে নিজেকে ‘সন্তানতুল্য’ উপস্থাপন করছেন বলে তার সমর্থকরা জানান।
এদিকে খোঁজ নিয়ে দেখা গেছে, সর্বকনিষ্ঠ প্রার্থী এ্যাড. মেহেদী হাসান মিজান যেখানেই ভোট প্রার্থনায় যাচ্ছেন, সেখানেই সব বয়সের ভোটাররা আগ্রহ সহকারে তাকে ভোট দেয়ার প্রতিশ্রুতি দিচ্ছেন । এ্যাড মেহেদী হাসান মিজান জানান, আমি আওয়ামীলীগ পরিবারের সন্তান। ছোটবেলা থেকেই আমার রাজনীতি পছন্দ ছিলো। জাতির পিতা বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবাসি। রাজনীতির মাধ্যমে দেশ ও মানুষের সেবা করাই আমার লক্ষ্য। বর্তমান সরকারের উন্নয়নকে তরান্বিত করতে তরুণদের প্রতিনিধি হিসাবে আমি নির্বাচনে এসেছি। এসময় তিনি দুমকি উপজেলার সকলকে আনারস মার্কায় ভোট দেয়ার আহবান জানান। নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে, ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ৫ টি ইউনিয়ন নিয়ে গঠিত দুমকি উপজেলা পরিষদ। আসন্ন ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে ৪র্থ ধাপে দুমকি উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৩১ মার্চ। দুমকি উপজেলায় মোট ভোটার সংখ্যা ৫৮ হাজার ২শত ৯৭জন । এর মধ্যে পুরুষ ভোটার ২৯ হাজার ২৫৯ জন ও নারী ভোটার ২৮ হাজার ৩৮ জন। এই উপজেলার ৫টি ইউনিয়নে মোট কেন্দ্র রয়েছে ২১ টি।

২০১৮-২০১৯ | পায়রা.ডটকম'র কোনো সংবাদ বা ছবি অন্য কোথাও প্রকাশ করবেন না

Development by: Mostafijar