পবিপ্রবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ডীন অধ্যাপক আ. ক.ম মোস্তফা জামান’র পদত্যাগ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ভূমি ব্যবস্থাপনা ও প্রশাসন অনুষদের ডীন অধ্যাপক আ. ক.ম মোস্তফা জামান পদত্যাগ করেছেন।
আইন ডিগ্রীর দাবিতে চলমান আন্দোলনের মুখে বুধবার রাত সাড়ে ১০টায় ৩ঘন্টা অবরুদ্ধ থাকার পর ভূমি ব্যবস্থাপনা ও প্রশাসন অনুষদের ডীনের পদ থেকে তিনি (অধ্যাপক আ.ক.ম মোস্তফা জামান পদত্যাগ করেন। বুধবার সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ছাত্র প্রতিনিধিদের উপস্থিতিতে একাডেমিক কাউন্সিলের এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ইতিবাচক সিন্ধান্ত না হওয়ায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ প্রদর্শণ করতে থাকে। এতে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত উপাচার্য-রেজিষ্ট্রারসহ একাডেমিক কাউন্সিলের সদস্যসহ সকল কর্মকর্মচারী অবরুদ্ধ হয়ে পড়ে। রাত সাড়ে ১০টায় ভূমি ব্যবস্থাপনা ও প্রশাসন অনুষদের ডীন অধ্যাপক আ. ক.ম মোস্তফা জামান পদত্যাগ করলে শিক্ষার্থীরা অবস্থান তুলে নিয়ে যে যার হলে চলে যায়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত ডীনের পদত্যাগের সত্যতা নিশ্চিৎ করেছেন।
উল্লেখ্য, আইন ডিগ্রীর দাবিতে পবিপ্রবি’র ভূমি ব্যবস্থাপনা ও প্রশাসন অনুষদের শিক্ষার্থীরা গত ৯ সেপ্টেম্বর উপাচার্য বরাবরে ১টি স্মারকলিপি পেশ করে আন্দোলনে নামে। ১০ সেপ্টেম্বর থেকে সকল ক্লাশ পরীক্ষা বর্জণ করে বিক্ষোভ মিছিল, মানববন্ধ ও অবস্থান কর্মসূচি পালনসহ লাগাতার আন্দোলন শুরু করে। উদ্বুত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ বুধবার সন্ধ্যা ৭টায় প্রশাসনিক ভবনে জরুরী বৈঠক ডাকেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *