শুক্রবার, ০৩ Jul ২০২০, ০৩:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মির্জাগঞ্জে আ’লীগ ও ছাত্রলীগ নেতার উপর ভাইস-চেয়ারম্যানের নেতৃত্বে হামলা বাউফলে সাংবাদিক মিজানকে হত্যা মামলার আসামি করায় প্রেসক্লাব দুমকির নিন্দা। দুমকিতে ইউএনও’র ত্রাণ তহবিলে আশা’র খাদ্য সামগ্রী হস্তান্তর পটুয়াখালীর মৌকরন ইউনিয়নে সাবেক জেলা ছাত্রলীগ নেতার ইফতার সামগ্রী বিতরণ জন্ম দিনে পটুয়াখালীতে ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছে এবিপার্টি। জন্ম দিনে পটুয়াখালীতে ঘরে ঘরে ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছে এবিপার্টি। আমতলীতে শিশুদের মাঝে খিচুড়ি বিতরণ| দুমকিতে হতদরিদ্রদের মাঝে হিলফুল ফুজুল সমাজ সেবা সংগঠন’র পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরণ। বিশ্বের শীর্ষ স্থানে যায়গা পেল যমুনার ইউটিউব চ্যানেল – শুভেচ্ছা অভিনন্দন অসহায় মানুষের পাশে মানবিক সাংবাদিক যমুনা’র কাজী তানভীর

কি আছে মেহেদী হাসান মিজান’র নির্বাচনী ইশতেহারে

দুমকি(পটুয়াখালী)প্রতিনিধিঃ দুমকিতে সম্মিলিত নাগরিক পরিষদ উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাড. মোঃ মেহেদী হাসান মিজান
নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। বৃহস্পতিবার বিকেলে দুমকি সরকারি জনতা কলেজ সংলগ্ন তাঁর নির্বাচনীয় কার্যালয় শিক্ষার হার বৃদ্ধি, দাঙ্গা প্রতিরোধের ব্যবস্থাসহ ২০ টি ইশতেহার ঘোষণা করেন তিনি।
নির্বাচনী ইশতেহারে আনারস প্রতীকের পদ প্রার্থী এ্যাড. মোঃ মেহেদী হাসান মিজান বিশেষ অঙ্গীকার করে বলেন, নির্বাচিত হলে ‘‘আমার গ্রাম Ñ আমার শহর’’ বর্তমান সরকারের এই মহাপরিকল্পনায় দুমকি উপজেলার সামগ্রীক উন্নয়নের জন্যে বিশেষজ্ঞদের নিয়ে একটি মাস্টার প্ল্যান প্রনয়ণ এবং বাস্তবায়নের জন্যে স্বল্পমেয়াদী ও দীর্ঘমেয়াদী পদক্ষেপ গ্রহন করা হবে।
‘‘তারুণ্যের শক্তি Ñ বাংলাদেশের সমৃদ্ধি’’ তরুণ-যুবসমাজকে দক্ষ জনশক্তিতে রূপান্তর ও কর্মসংস্থানের নিশ্চয়তা প্রদানের জন্যে প্রয়োজনীয় পরিকল্পনা গ্রহন ও বাস্তবায়ন।
দুর্নীতি, সন্ত্রাস, সাম্প্রদায়িকতা ও মাদক নির্মূলের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নির্ধারন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ।
উপজেলার দারিদ্র্য নির্মূল, সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরন ও আইনের শাসন সুদৃঢ় করা।
সকল স্তরে শিক্ষার মান বৃদ্ধি, গরিব ও মেধাবী শিক্ষার্থীদের জন্য বিনামূলে শিক্ষাসামগ্রী সরবরাহ ও মাসিক বৃত্তি প্রদান এবং আধুনিক কারিগরি শিক্ষা ও প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ, বেকার ও যুবকদের জন্য স্থানীয় পর্যায়ে কর্মসংস্থান সৃষ্টি ও দক্ষ জনশক্তি বিদেশে প্রেরনের ক্ষেত্রে সহায়তা প্রদান।
সকলের জন্য মানসম্মত স্বাস্থ্যসেবার নিশ্চয়তা, অসচ্ছলদের জন্যে ব্যক্তিগত/বেসরকারী উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা ও ঔষধ প্রদান।
দক্ষ ও সেবামুখী জনপ্রশাসন এবং টেকসই ও অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন এর মাধ্যমে সমৃদ্ধ দুমকি উপজেলা গঠনের কার্যকর ব্যবস্থা গ্রহনসহ ২০ টি ইশতেহার ঘোষণা করেন তিনি ।

১) দক্ষ, সেবামুখী ও জবাবদিহিতামূলক গণমুখী প্রশাসনিক ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে যথাযথ পরিকল্পনা গ্রহন করে একটি আধুনিক প্রযুক্তি নির্ভর, দুর্নীতিমুক্ত ও গনমুখী প্রশাসনিক উপজেলা গঠন।
২) মাষ্টার প্ল্যান এর আওতায় প্রয়োজনীয় রাস্তা, ব্রিজ, কালভার্ট সংস্কার, উন্নয়ন, আধুনিকায়ন ও সৌন্দর্য বর্ধন।
৩) নিরক্ষর ও দরিদ্রমুক্ত দুমকি উপজেলা বিনির্মানে জনগনকে সম্পৃক্ত করে প্রয়োজনীয় প্রকল্প প্রনয়ণ ও বাস্তবায়ন।
৪) উচ্চশিক্ষা গ্রহণে ছাত্র-ছাত্রীদের সার্বিক সহায়তা প্রদান।
৫) উপজেলা স¦াস্থ্য কমপ্লেক্সে ব্লাড ব্যাংক, প্যাথলজি সেন্টার নির্মান, সার্বক্ষণিক এ্যাম্বুলেন্স সার্ভিস চালু ও ডাক্তারদের উপস্থিতি নিশ্চিতকরণ।
৬) কেন্দ্রীয় ইদগাহ, কবর স্থান ও উপজেলা ফায়ার স্টেশন তৈরি।
৭) গুরুত্বপূর্ণ স্থানে ফ্রি ওয়াইফাই সুবিধা প্রদান।
৮) তরুণদের সুস্থ্য বিনোদনের জন্য শিক্ষা প্রতিষ্ঠানে খেলার সামগ্রী প্রদান, সাংস্কৃৃতিক ক্লাব ও পাঠাগার নির্মাণ।
৯) মসজিদ ভিত্তিক গণশিক্ষা কার্যক্রম সম্প্রাসারণ ও ইসলামি পাঠ্যপুস্তক সরবরাহ।
১০) মসজিদ মন্দির ও অন্যান্য উপাসনালয় সংস্কার ও উন্নয়ন এবং মসজিদ/মন্দিরে ফ্রি নলকুপ স্থাপন।
১১) লেবুখালী, চরগরবদি ও পাতাবুনিয়া লঞ্চঘাটকে আধুনিক নৌবন্দরে রূপান্তর।
১২) দুমকি থানা ব্রিজ, পাগলা, বগা ও বোর্ড অফিস এ আধুনিক যাত্রী ছাউনি নির্মাণ।
১৩) পীরতলা বাজারকে একটি আধুনিক বাজারে রুপান্তরের লক্ষ্যে পরিচ্ছনকর্মী নিয়োগ, ড্রেনেজ ব্যবস্থা সংস্করণ ও স¦াস্থ্যসম্মত পাবলিক টয়লেট তৈরি এবং স্থানীয় কাঁচা বাজারগুলোকে আধুনিকায়ন করা।
১৪) দুমকী উপজেলার প্রবাহমান সকল খাল খননের মাধ্যমে সেচ/নৌ চলাচল ও কমিউনিটি মৎস প্রকল্প বাস্তবায়ন।
১৫) প্রবীণ ও প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্ট গঠন এবং অসচ্ছল প্রবীনদের ফ্রি চিকিৎসা ও ভাতা প্রদান।
১৬) গুরুত্বপূর্ন সড়কে বৈদ্যুতিক বাতির ব্যবস্থা।
১৭) নারীদের জন্য কারিগরী ও আউট সোর্সিং প্রশিক্ষণের মাধ্যমে আয়ের ব্যবস্থা করন।
১৮) ছোট ও মাঝারি আকারের দুগ্ধ ও পোল্ট্রি খামার প্রতিষ্ঠা এবং মৎস্য চাষের জন্য সহজ শর্তে ঋণ, জেলেদের প্রয়োজনীয় সহযোগিতা, প্রযুক্তিগত পরামর্শ ও নীতি-সহায়তা বৃদ্ধি করে তা অব্যাহত রাখা।
১৯) গ্রাম পর্যায়ে কৃষিযন্ত্র সেবাকেন্দ্র, ওয়ার্কশপ স্থাপন করে যন্ত্রপাতি মেরামতসহ গ্রামীণ যান্ত্রিকায়ন সেবা সম্প্রসারণ করা হবে এবং এসবের মাধ্যমে গ্রামীণ যুবক ও কৃষি উদ্যোক্তাদের প্রশিক্ষণ দিয়ে উৎপাদনশীল কর্মসংস্থান করা হবে। অকৃষি খাতের এসব সেবার পাশাপাশি হাল্কা যন্ত্রপাতি তৈরি ও বাজারজাত করতে বেসরকারি খাতের প্রান্তিক ও ক্ষুদ্র উদ্যোক্তাদের ঋণ সুবিধাসহ প্রয়োজনীয় সহায়তা দেওয়া।
২০) শেখ হাসিনা ক্যান্টনমেন্ট ও পায়রা গভীর সমুদ্র বন্দর কেন্দ্রীক উন্নয়ন পরিকল্পনায় পটুয়াখালী জেলার প্রবেশ দ্বার দুমকি উপজেলাকে সম্পৃক্ত করনের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন।

নির্বাচনী ইশতেহার ঘোষনাকালে দলীয় নেতাকর্মীরাসহ প্রেসক্লাব দুমকি ও দুমকি প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2019 payra24.com
Design & Developed BY payra24.com