বুধবার, ২৬ ফেব্রুয়ারী ২০২০, ১১:৪৯ পূর্বাহ্ন

খেলাঘরের জয় মাহিদুল, মেনারিয়ার সেঞ্চুরিতে

ভালো শুরু কাজে লাগাতে পারলেন না অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাবের ব্যাটসম্যানরা। তারপরও সবার সম্মিলিত অবদানে আড়াইশ ছাড়ায় দলটির স্কোর। তাদের কেমন ব্যাটিং দরকার ছিল তাই যেন দেখালেন মাহিদুল ইসলাম অঙ্কন আর অশোক মেনারিয়া। দুই জনের অপরাজিত সেঞ্চুরিতে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি পেল সহজ জয়।
ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডের ম্যাচে ৭ উইকেটে জিতেছে খেলাঘর। অগ্রণী ব্যাংকের ২৫৯ রান ১৪ বল বাকি থাকতে পেরিয়ে যায় তারা।
ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে শনিবার টস জিতে ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন আজমির আহমেদ ও সৌম্য সরকার। দুই ওপেনারই ফেরেন দলের ৫৯ রানে।
পরের দুই ব্যাটসম্যান শাহরিয়ার নাফীস ও রাফাতুল্লাহ মোহাম্মদও বিদায় নেন থিতু হয়ে। প্রথম নয় ব্যাটসম্যানের মধ্যে দুই অঙ্কে যেতে পারেননি কেবল ধীমান ঘোষ।
সালমান হোসেনের সঙ্গে ৩৪ ও আবদুর রাজ্জাকের সঙ্গে ৩৮ রানের জুটিতে দলকে দুইশ রানের কাছে নিয়ে যান ফিফটি পাওয়া একমাত্র ব্যাটসম্যান জাহিদ জাভেদ। তার ৫৪ আর চোট পেয়ে মাঠ ছাড়ার আগে শফিউল ইসলামের ২০ রানের ওপর ভর করে আড়াইশ ছাড়ায় অগ্রণী ব্যাংকের সংগ্রহ।
খেলাঘরের রবিউল ইসলাম রবি, মাসুম খান ও রাফসান আল মাহমুদ নেন দুটি করে উইকেট।
বোলিংয়ে ভালো করা রবি, রাফসান ব্যর্থ ব্যাটিংয়ে। শূন্য রানে ফিরেন অমিত মজুমদার। ৪০ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে খেলাঘর।
সেখান থেকে দারুণ এক জুটিতে দলকে জয় এনে দেন মাহিদুল, মেনারিয়া। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেটে দুই জনে গড়েন ২২১ রানের জুটি।
ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পাওয়া মাহিদুল অপরাজিত থাকেন ১১৫ রানে। তার ১৩১ বলের ইনিংসটি গড়া ৬টি ছক্কা ও চারটি চারে। এই ইনিংস লিস্ট ‘এ’ ক্রিকেটে পাঁচ ম্যাচের ছোট্ট ক্যারিয়ারে তাকে এনে দেয় দ্বিতীয় ম্যাচ সেরার পুরস্কার।
ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ১১৩ রানে অপরাজিত থাকেন ভারতীয় অলরাউন্ডার মেনারিয়া। বাঁহাতি ব্যাটসম্যানের ১১২ বলের ইনিংসটিতে ৯টি চারের পাশে ছক্কা তিনটি।
ব্যাটিংয়ের সময় চোট পাওয়া শফিউল ৩৩ রানে নেন ৩ উইকেট। অগ্রণী ব্যাংকের বাকি ছয় বোলার ছিলেন উইকেটশূন্য।

সংক্ষিপ্ত স্কোর:
অগ্রণী ব্যাংক ক্রিকেট ক্লাব: ৫০ ওভারে ২৫৯/৮ (আজমির ২৫, সৌম্য ২৪, শাহরিয়ার ২৯, রাফাতুল্লাহ ২৮, ধীমান ৫, সালমান ২২, জাভেদ ৫৪, রাজ্জাক ৩০, শফিউল ২০ আহত অবসর, শাহবাজ ৮*, আল আমিন ০*; মাহমুদ ১/৫৪, সাদ্দাম ১/৫৫, মাসুম ২/৩০, রবি ২/১৯, রাফসান ২/৩৫, তানভীর ০/২৩, মইনুল ০/২১, মেনারিয়া ০/২১)
খেলাঘর সমাজ কল্যাণ সমিতি: ৪৭.৪ ওভারে ২৬১/৩ (রবি ১০, রাফসান ১৫, মাহিদুল ১১৫*, অমিত ০, মেনারিয়া ১১৩*; আল আমিন ০/৪৭, সৌম্য ০/৩৬, শফিউল ৩/৩৩, রাজ্জাক ০/৫৪, সালমান ০/২৭, শাহবাজ ০/৩০, আজমির ০/৩২)
ফল: খেলাঘর সমাজ কল্যাণ সমিতি ৭ উইকেটে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ: মাহিদুল ইসলাম অঙ্কন

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2019 payra24.com
Design & Developed BY payra24.com