বৃহস্পতিবার, ০৯ Jul ২০২০, ১০:০৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মির্জাগঞ্জে আ’লীগ ও ছাত্রলীগ নেতার উপর ভাইস-চেয়ারম্যানের নেতৃত্বে হামলা বাউফলে সাংবাদিক মিজানকে হত্যা মামলার আসামি করায় প্রেসক্লাব দুমকির নিন্দা। দুমকিতে ইউএনও’র ত্রাণ তহবিলে আশা’র খাদ্য সামগ্রী হস্তান্তর পটুয়াখালীর মৌকরন ইউনিয়নে সাবেক জেলা ছাত্রলীগ নেতার ইফতার সামগ্রী বিতরণ জন্ম দিনে পটুয়াখালীতে ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছে এবিপার্টি। জন্ম দিনে পটুয়াখালীতে ঘরে ঘরে ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছে এবিপার্টি। আমতলীতে শিশুদের মাঝে খিচুড়ি বিতরণ| দুমকিতে হতদরিদ্রদের মাঝে হিলফুল ফুজুল সমাজ সেবা সংগঠন’র পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরণ। বিশ্বের শীর্ষ স্থানে যায়গা পেল যমুনার ইউটিউব চ্যানেল – শুভেচ্ছা অভিনন্দন অসহায় মানুষের পাশে মানবিক সাংবাদিক যমুনা’র কাজী তানভীর

ঘূর্নিঝর ফণী’র প্রভাবে রাঙ্গাবালী উপজেলার পাঁচ ইউনিয়নে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি: ঘূর্নিঝর ফণী’র হানায় পটুয়াখালীর সাগর উপকূলীয় দ্বীপ উপজেলা রাঙ্গাবালীতে শতাধিক ঘর বাড়ি বিধ্বস্ত হয়েছে। শুক্রবার রাতে ফণী’র প্রভাবে ব্যপক ঝড়ো হাওয়া প্রবাহিত হয়। এতে রাঙ্গাবালী উপজেলার পাঁচ ইউনিয়নের শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েগেছে। এছাড়াও শত-শত গাছপালা উপড়ে পরেছে। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি। তবে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঘূর্নিঝর প্রস্তুতি ছিল চোখে পরার মতো। শুক্রবার বিকেলেই উপজেলার বিচ্ছিন্ন চর গুলো থেকে কয়েক হাজার মানুষ ও গবাদী পশু সরিয়ে আনা হয়েছিল। যার কারণে বড় ধরনের ক্ষয়ক্ষতি হয়নি বলে দাবী উপজেলা প্রশাসনের।
রাঙ্গাবালী সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইদুজ্জামান মামুন খাঁন জানান, তার ইউনিয়নে ৭৫টি ঘর পুরোপুরি বিধ্বস্ত ও ২০০টি ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়াও বেড়িবাধের উপরে বসবাসরত কয়েক হাজার মানুষ কর্মহীন হয়ে পরেছে। তিনি আরও জানান, বিচ্ছিন্ন চর গুলো থেকে মানুষ ও গবাদী পশু সরিয়ে না আনলে বড় ধরনের ক্ষতির আশঙ্কা ছিল।
রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাশফাকুর রহমান জানান, রাঙ্গাবালী উপজেলায় দেড় শতাধিক ঘর সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে এবং সাড়ে তিন শত ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা প্রস্তুত থাকার কারণে হতাহতের ঘটনা ঘটেনি।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2019 payra24.com
Design & Developed BY payra24.com