শুক্রবার, ০৩ Jul ২০২০, ০৪:৪৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মির্জাগঞ্জে আ’লীগ ও ছাত্রলীগ নেতার উপর ভাইস-চেয়ারম্যানের নেতৃত্বে হামলা বাউফলে সাংবাদিক মিজানকে হত্যা মামলার আসামি করায় প্রেসক্লাব দুমকির নিন্দা। দুমকিতে ইউএনও’র ত্রাণ তহবিলে আশা’র খাদ্য সামগ্রী হস্তান্তর পটুয়াখালীর মৌকরন ইউনিয়নে সাবেক জেলা ছাত্রলীগ নেতার ইফতার সামগ্রী বিতরণ জন্ম দিনে পটুয়াখালীতে ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছে এবিপার্টি। জন্ম দিনে পটুয়াখালীতে ঘরে ঘরে ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছে এবিপার্টি। আমতলীতে শিশুদের মাঝে খিচুড়ি বিতরণ| দুমকিতে হতদরিদ্রদের মাঝে হিলফুল ফুজুল সমাজ সেবা সংগঠন’র পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরণ। বিশ্বের শীর্ষ স্থানে যায়গা পেল যমুনার ইউটিউব চ্যানেল – শুভেচ্ছা অভিনন্দন অসহায় মানুষের পাশে মানবিক সাংবাদিক যমুনা’র কাজী তানভীর

জাতীয় নির্বাচনের আদলে পটুয়াখালীতে স্কুল কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত।

জেলা প্রতিনিধি পটুয়াখালী ঃ সারা দেশের ন্যায় পটুয়াখালীর বিভিন্ন স্কুল-মাদ্রাসার শিক্ষার্থীদের অংশ গ্রহনে কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকাল ১০টায় জেলার মাধ্যমিক স্তরের স্কুল-মাদ্রাসাগুলোর ভিতর দুমকি উপজেলার লেবুখালী সরকারি হাবিবুল্লাহ উচ্চ বিদ্যালয় জাতীয় নির্বাচনের আদলে ভোট গ্রহন সম্পন্ন হয়। নির্বাচনে প্রিজাইডিং অফিসার, পুলিং অফিসার, কমিউনিটি পুলিশ, সাংবাদিক ও পর্যবেক্ষকসহ সকল দায়-দায়িত্ব পালন করছে শিক্ষার্থীরা। ভোটাররা সারিবদ্ধভাবে লাইনে দাড়িয়ে নিজ নিজ নাম, পরিচয় দিয়ে ব্যালট সংগ্রহ করে গোপন বুথে প্রবেশ করে ভোট প্রয়োগ করছে।
ভোট দিতে স্কুলের ৯ম শ্রেণির শিক্ষার্থী বাইজিদ দাঁড়িয়েছে লাইনে। সে জানায়, রাষ্ট্র আমাকে ভোটার করায় আগে ভোট দিতে পেরেছি। খুব আনন্দ লাগছে। গোপন ব্যালটে ভোট দেয়ার কথা শুনেছি কিন্তু কখনও স্বচক্ষে দেখেনি। এবার আমি নিজে গোপন ভোট দিতে পেরে আমি খুব আনন্দিত। নেতা কীভাবে নির্বাচন করতে হয় তা এ বয়সে শিখতে পারছি। পরবর্তী জীবনে ভোট দেয়ার অভিজ্ঞতা অর্জন করেছি। সে জানায়, বাধা-বিপত্তি ছাড়া ভোট দেয়ার অন্যরকম একটি পরিবেশ ছিল এ নির্বাচনে। আমাদের ভোটের অধিকারে কোনো হস্তক্ষেপ হয়নি। পছন্দের প্রার্থীকে বিনা বাধায় ভোট দিতে এসেছি। আগামী দিনে দেশে বিভিন্ন নির্বাচনে একই ধরনের পরিবেশ বিরাজ করবে বলে আশা করে খুদে এই শিক্ষার্থী। নির্বাচনে ১৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেন। ভোটের মাধ্যমে ৮ জন প্রার্থীকে নির্বাচিত করা হয় । বিদ্যালয়ে ভোটার সংখ্যা ছিলো ৭৪৫ জন । নির্বাচনকে সুষ্ঠু ও সুন্দর করার লক্ষে শিক্ষক, ম্যানেজিং কমিটি ও অভিভাবকরা সার্বিক সহযোগিতা করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2019 payra24.com
Design & Developed BY payra24.com