শনিবার, ০৭ ডিসেম্বর ২০১৯, ০৮:২২ পূর্বাহ্ন

তফসিল ঘোষণার পর শোবিজেও ভোটের হাওয়া

ডেস্ক : তফসিল ঘোষণার পর থেকেই দেশে বইতে শুরু করেছে ভোটের হাওয়া। বিভিন্ন রাজনৈতিক দল ইতিমধ্যে মনোয়নপত্র বিক্রি শুরু করেছে। মনোয়নপত্র কিনতে শুরু করেছেন রাজনৈতিক ব্যক্তিবর্গ। থেমে নেই দেশের বিনোদন তারকারাও। কোন কোন তারকা এবার জাতীয় নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের সেবায় নিয়োজিত হতে মনোনয়নপত্র কিনলেন? তা জানাতেই পাঠকদের জন্য আজকের এ আয়োজন।

চিত্রনায়ক ফারুক: গাজীপুর-৫ আসনে নৌকা প্রতীক বরাদ্দ পেতে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন চলচ্চিত্র অভিনেতা ঢাকাই সিনেমার মিঞাভাই খ্যাত গ্রাম-বাংলার মানুষের প্রিয় নায়ক ফারুক পাঠান।

তিনি বলেন, ‘আমি নির্বাচন করতে চাচ্ছি। আমাকে যদি নেত্রী উপযুক্ত মনে করে মনোনয়ন দেন তবে আমি নির্বাচন করব। অথ্যাৎ নেত্রী নির্বাচন করার জন্য টিকিটটা দিয়ে দিলে তাহলে তো আর কোনও বাধা থাকল না। নির্বাচনে জয়ী হয়ে দেশ ও দশের জন্য কাজ করব।’

সারাহ বেগম কবরী: ঢাকা-১৭ আসনে নৌকা প্রতীক পেতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়িকা সারাহ বেগম কবরী। ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি।

মনোয়ার হোসেন ডিপজল: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন পত্র কিনলেন ঢালিউডের জনপ্রিয় অভিনেতা, প্রযোজক ও ব্যবসায়ী মনোয়ার হোসেন ডিপজল। তিনি ঢাকা-১৪ (মিরপুর) আসন থেকে নির্বাচন করতে যাচ্ছেন।

ডিপজল বলেন, ‘আগামী নির্বাচনে আমি ঢাকা-১৪ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। এই আসনে আওয়ামী লীগ থেকে আমাকে মনোনয়ন দিলে আমি জয় লাভ করবো ইনশাল্লাহ।’

উল্লেখ্য, বিএনপি নেতা হিসেবে পরিচিত মনোয়ার হোসেন ডিপজল গাবতলী থেকে বিএনপির হয়ে অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের ৯ নং ওয়ার্ডের কমিশনার ছিলেন।

তারানা হালিম: আসন্ন সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়নপত্র তুলেছেন তথ্যপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম। তিনি টাঙ্গাইল- ৬ (দেলদুয়ার নাগরপুর ) আসন থেকে নির্বাচন করবেন। এর আগে অভিনেত্রী তারানা হালিম দু’বার সংরক্ষিত আসনের সদস্য হিসেবে সংসদে প্রতিনিধিত্ব করেছেন। এবারই প্রথম সরাসরি ভোটে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন তিনি।

রোকেয়া প্রাচী: ফেনী-৩ (সোনাগাজী) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছেন অভিনেত্রী রোকেয়া প্রাচী। সাংবাদিকদের তিনি বলেন, ‘আমার দল আওয়ামী লীগ ও নেত্রী আমাকে মূল্যায়ন করবেন বলে আশা রাখি। আমি সুযোগ পেলে নেত্রী শেখ হাসিনার মনের মতো করে ফেনীকে সাজাবো।’

মমতাজ বেগম: ফোক সম্রাজ্ঞীখ্যাত জনপ্রিয় কণ্ঠশিল্পী মমতাজ আওয়ামী লীগের ব্যানারে মানিকগঞ্জ-২ ((সিঙ্গাইর-হরিরামপুর) আসন থেকে নির্বাচিত এমপি। এর আগেও তিনি সংরক্ষিত মহিলা আসনে এমপি ছিলেন। এবারের নির্বাচনেও তিনি প্রতিদ্বন্দ্বিতা করবেন।

শাকিল খান: বাগেরহাট- ৩ (মোংলা-রামপাল) আসন থেকে জাতীয় সংসদ নির্বাচন করতে আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছেন চিত্রনায়ক শাকিল খান। শনিবার সকালে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির রাজনৈতিক কার্যালয় থেকে তিনি আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র কেনেন।

আওয়ামী লীগের মনোনয়ন পত্র কেনার পর নায়ক শাকিল খান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে (বাগেরহাট -৩ আসনে) সংসদীয় এলাকায় কাজ করতে বলেছেন। সেই অনুযায়ী আমি দলীয়ভাবে মোংলা-রামপাল এলাকায় জনসংযোগ ও প্রচারণা চালিয়েছি। জনসংযোগকালে এলাকায় সন্তান হিসেবে ব্যাপক সাড়া পেয়েছি।

ফেরদৌস আহমেদ: ঢাকাইয়া সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস প্রধানমন্ত্রীর সফর সঙ্গী হওয়া ও দলীয় বেশকিছু কর্মকান্ডে অংশগ্রহণ করছেন। তিনি বলেন, ‘আমি মাননীয় প্রধানমন্ত্রীর সিদ্ধান্তের অপেক্ষায় আছি। তিনি যদি বলেন, তখনই মনোনয়নপত্র সংগ্রহ করব।’

এছাড়াও অনেক তারকা বিভিন্ন দল থেকে আসন্ন জাতীয় নির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়ন ক্রয় করবেন বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2019 payra24.com
Design & Developed BY payra24.com