মঙ্গলবার, ২১ জানুয়ারী ২০২০, ০৮:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
দক্ষ রাজনীতিক হিসেবে অলোচনার শীর্ষে মোরছালিন দুমকিতে ঘূর্ণিঝড় ‘বুলবুল’র তান্ডবে শিক্ষা প্রতিষ্ঠানসহ বসত:ঘর বিধ্বস্ত, আহত-৩ দুমকিতে পাংগাশিয়া ইউনিয়নে আ’লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে সিদ্দিকুর রহমান-সভাপতি, ইউসুব আলী সম্পাদক নির্বাচিত দুমকিতে ৪৮তম জাতীয় সমবায় দিবস পালিত দুমকিতে ১০পিস ইয়াবাসহ যুবক আটক দুমকিতে ১০পিস ইয়াবাসহ যুবক আটক দুমকিতে রিপ্রেজেন্টেটিভদের দখলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স দূর্ভোগে রোগীরা! নিষেধাজ্ঞা শেষে দশমিনার তেঁতুলিয়ায় জেলেরা মাহবুব আলম বাদলের লেখা ‘নীরব চোখের জল’ কাব্য গ্রন্থের প্রকাশনা উৎসব । দুমকিতে জাতীয় স্যানিটেশন মাস অক্টোবর ২০১৯ ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

দুমকিতে নিষেধাজ্ঞা অমান্য করে চলছে ইলিশ শিকার ।

পটুয়াখালীর দুমকি উপজেলার আংগারিয়া ইউনিয়নের পাতাবুনিয়া বাজার এবং জেলে পাড়ায় স্থানীয় জেলেরা নিষেধাজ্ঞা অমান্য করে প্রকাশ্যে মা ইলিশ শিকার করছেন। তবে রাতের বেলায় শিকার করছে বেশি।
স্থানীয়দের অভিযোগ দুমকি উপজেলা মৎস্য অফিসকে ম্যানেজ করেই জেলেরা নদীতে নিশ্চিন্তে ইলিশ শিকার করছেন। নদীতে অভিযানে যাওয়ার ২০ মিনিট আগে ফোন দিয়ে সতর্ক করে দেয়া হয় জেলেদের ।
পাতাবুনিয়ায় রুবেল,জাহিদ,বেল্লাল,বশির ও জেলে পাড়ার লক্ষন, মানিক, বিপুল,গবিন্দ মাঝি,সরশ নদীতে প্রকাশ্যে ইলিশ শিকার করছেন ।
স্থানীয় দের দেয়া তথ্য অনুযায়ী যে সকল জেলেরা সরকারি আদেশ অমান্য করে মা ইলিশ আহরণ করছে তারা সবাই সরকার থেকে মাসিক ৪০ কেজি চাল সহ অন্যান্য আরও সহযোগিতা পাওয়ার পরেও ডিম ওয়ালা মা ইলিশ আহরণ করছে। মা ইলিশ আহরণ করার ফলে সামনের দিকে দেশের নদী থেকে জাতীয় মাছ ইলিশ উদাও হওয়ার সম্ভবনা তৈরি হচ্ছে। তাই এলাকা বাসীর জোর দাবী রুপালী ইলিশ রক্ষায় সকল অসাধু কর্মচারী,এবং জেলেদের আইনের আওতায় এনে কঠোর আইনি পদক্ষেপ নেয়াসহ নদীতে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত টহল বাড়ানোর অনুরোধ। এবিষয়ে দুমকি উপজেলা (ভারপ্রাপ্ত)
মৎস্য কর্মকর্তা মোঃ নাসির উদ্দিন জানান, নদীতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। সার্বক্ষণিক টহল দেয়া হচ্ছে যাতে করে নিষেধাজ্ঞা থাকাকালীন নদীতে কেউ ইলিশ শিকার করতে না পারে। আর আইন অমান্য করে কেউ ইলিশ শিকার করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2019 payra24.com
Design & Developed BY payra24.com