শুক্রবার, ০৩ Jul ২০২০, ০৫:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মির্জাগঞ্জে আ’লীগ ও ছাত্রলীগ নেতার উপর ভাইস-চেয়ারম্যানের নেতৃত্বে হামলা বাউফলে সাংবাদিক মিজানকে হত্যা মামলার আসামি করায় প্রেসক্লাব দুমকির নিন্দা। দুমকিতে ইউএনও’র ত্রাণ তহবিলে আশা’র খাদ্য সামগ্রী হস্তান্তর পটুয়াখালীর মৌকরন ইউনিয়নে সাবেক জেলা ছাত্রলীগ নেতার ইফতার সামগ্রী বিতরণ জন্ম দিনে পটুয়াখালীতে ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছে এবিপার্টি। জন্ম দিনে পটুয়াখালীতে ঘরে ঘরে ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছে এবিপার্টি। আমতলীতে শিশুদের মাঝে খিচুড়ি বিতরণ| দুমকিতে হতদরিদ্রদের মাঝে হিলফুল ফুজুল সমাজ সেবা সংগঠন’র পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরণ। বিশ্বের শীর্ষ স্থানে যায়গা পেল যমুনার ইউটিউব চ্যানেল – শুভেচ্ছা অভিনন্দন অসহায় মানুষের পাশে মানবিক সাংবাদিক যমুনা’র কাজী তানভীর

‘ফণী’র প্রভাবে দুমকির পায়রা নদীর স্রোতের তোড়ে ভেরিবাঁধ ভেঙ্গে ৩ গ্রাম প্লাবিত

দুমকি (পটুয়াখালী) প্রতিনিধি॥ ঘূর্ণীঝড় ‘ফণী’র প্রভাবে পটুয়াখালীর দুমকিতে পায়রা নদীর ¯্রােতের তোড়ে পাউবো’র ওয়াপদা ভেরিবাঁধ ভেঙ্গে উত্তর পাঙ্গাশিয়া, মধ্য পাঙ্গাশিয়া ও দক্ষিন পাঙ্গাশিয়া গ্রামের মাঠ, ঘাট, ফসলী জমি প্লাবিত হয়েছে।
পাঙ্গাশিয়া ইউপি চেয়ারম্যান মো: আলমগীর সিকদার জানান, গত শুক্রবার রাতে ঘূর্ণীঝড় ‘ফণী’র প্রভাবে পায়রা নদীর ¯্রােতের চাপে উত্তর পাংগাশিয়া গ্রামের অন্তত: ৫০০শ’ মিটার ওয়াপদা ভেরিবাঁধ ভেঙ্গে উত্তর পাঙ্গাশিয়া, মধ্য পাঙ্গাশিয়া ও দক্ষিন পাঙ্গাশিয়া তলিয়ে গেছে। বন্যার পানিতে তলিয়ে ওই ৩ গ্রামের মানুষের রবি ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। গ্রামবাসীদের নিত্য চলাচলে চরম দুর্ভোগ দেখা দিয়েছে। তিনি অভিযোগ করে বলেন, শুস্ক মৌসুমে যেনতেন ভাবে সংস্কার করায় জোয়ারের চাপে ভেরিবাঁধ ভেঙ্গে তার ইউনিয়নের ৩ গ্রামের বসত:বাড়ি, মাঠ, ঘাট, ফসলী জমি প্লাবিত হয়েছে। বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় অন্তত: ৩গ্রামের অন্তত: ৫শতাধিক পরিবারে দুর্ভোগ দেখা দিয়েছে। বন্যাত্তোর দ্রুত মেরামত করা না হলে জোয়ারের পানি ওঠা-নামায় বেরিবাঁধের ভাংগন ক্রমেই বেড়ে যাবে। চলতি বর্ষা মৌসুম অতিক্রান্ত হলে এ বেরিবাধের কোন অস্তিত্ব খুঁজে পাওয়া দুস্কর হবে। তিনি আরও বলেন, দ্রুত মেরামত করা না হলে ওই এলাকার কৃষকরা চলতি মৌসুমে ফসলের চাষাবাদ করলেও কেউ ফসল ঘরে তুলতে পারবে না। জোয়ারের পানিতে ফসল ভাসিয়ে নিয়ে যাবে। গ্রামবাসীদের দুর্ভোগ ও ফসল রক্ষার জন্য যতদ্রুত সম্ভব বেবিবাঁধ মেরামত করা দরকার।
খবর পেয়ে পটুয়াখালী পানি উন্নয়ন বোর্ডের এসডি মো: শাহআলম বেরিবাঁধের ভাঙ্গন এলাকা পরিদর্শণ করেছেন। তিনি বলেন, বন্যার পানি কমে গেলে যতদ্রুত সম্ভব ভেরিবাঁধ মেরামত করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2019 payra24.com
Design & Developed BY payra24.com