বৃহস্পতিবার, ০৯ Jul ২০২০, ১১:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
মির্জাগঞ্জে আ’লীগ ও ছাত্রলীগ নেতার উপর ভাইস-চেয়ারম্যানের নেতৃত্বে হামলা বাউফলে সাংবাদিক মিজানকে হত্যা মামলার আসামি করায় প্রেসক্লাব দুমকির নিন্দা। দুমকিতে ইউএনও’র ত্রাণ তহবিলে আশা’র খাদ্য সামগ্রী হস্তান্তর পটুয়াখালীর মৌকরন ইউনিয়নে সাবেক জেলা ছাত্রলীগ নেতার ইফতার সামগ্রী বিতরণ জন্ম দিনে পটুয়াখালীতে ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছে এবিপার্টি। জন্ম দিনে পটুয়াখালীতে ঘরে ঘরে ইফতার সামগ্রী পৌঁছে দিয়েছে এবিপার্টি। আমতলীতে শিশুদের মাঝে খিচুড়ি বিতরণ| দুমকিতে হতদরিদ্রদের মাঝে হিলফুল ফুজুল সমাজ সেবা সংগঠন’র পক্ষ থেকে ইফতার সামগ্রী বিতরণ। বিশ্বের শীর্ষ স্থানে যায়গা পেল যমুনার ইউটিউব চ্যানেল – শুভেচ্ছা অভিনন্দন অসহায় মানুষের পাশে মানবিক সাংবাদিক যমুনা’র কাজী তানভীর

১৬৭টি এসএসসি ভোকেশনাল শাখার এমপিও কেন বাতিল হবেনা মর্মে অধিদপ্তরের চিঠিকারিগরি মহা পরিচালকের সাথে শিক্ষক নেতৃবৃন্দের সাক্ষাত।

১৬৭টি এসএসসি ভোকেশনাল শাখার এমপিও কেন বাতিল হবেনা মর্মে অধিদপ্তরের চিঠি
কারিগরি মহা পরিচালকের সাথে শিক্ষক নেতৃবৃন্দের সাক্ষাত।
সারা বাংলাদেশে ১৬৭টি এসএসসি ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠেনর এমপিও কেন স্থগিত করা হবে না ৭ কার্য দিবসের মধ্যে কারন দর্শানোর জবাব চেয়ে কারিগরি অধিদপ্তরের পরিচালক (পিআইডব্লিউ) এর স্বাক্ষরিত একটি পত্র স্ব স্ব প্রতিষ্ঠানে প্রেরন করা হয়। পত্র পেয়ে প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক কর্মচারীরা হতাশা গ্রস্থ হয়ে পরে।বাংলাদেশ ভোকেশনাল শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক মোঃ আলমগীর হোসেন ও যুগ্ম সাধারন সম্পাদক প্রকৌশলী মোঃ কামাল হোসেন বিষয়টি নিয়ে আজ দুপুরে কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক জনাব রওনক মাহমুদের সাথে সাক্ষাত করেন।নেতৃবৃন্দ বলেন দেশে বেকারত্ব দুর করতে নতুন নতুন আত্মকর্মসংস্থান তৈরী ও প্রশিক্ষন প্রাপ্ত কর্মি বিদেশে পাঠিয়ে দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য কারিগরি শিক্ষার প্রসার ঘটাতে বর্তমান সরকার বিভিন্ন প্রকল্প গ্রহন করছে সেখানে এভাবে চিঠি দিয়ে এমপিও স্থগিত করার সিদ্ধান্ত গ্রহন যোগ্য হতে পারেনা। সাধারন শিক্ষা প্রতিষ্ঠানে পাশের হার শুন্য না হলে এমপিও স্থগিতের নোটিশ দেওয়া হয় না অথচ কারিগরি শাখায় পাশের হার ৫০% এর নিচে হলেই সে প্রতিষ্ঠানের কেন এমপিও বাতিল হবেনা মর্মে চিঠি প্রদান করা হয়।কাম্য শিক্ষার্থী না পাওয়ার বিভিন্ন কারনগুলি মহা পরিচালকের সামনে তুলে ধরা হয়।মহা পরিচালক বলেন যে সকল প্রতিষ্ঠানে পত্র দেওয়া হয়েছে তারা নির্দিষ্ট সময়ের মধ্যে তাদের জবাব দিলে আমরা প্রতিষ্ঠান প্রদানদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত গ্রহন করব। তবে এমপিও দেওয়ার সময় প্রতিষ্ঠানকে দেওয়া শর্তগুলো তাদের অবশ্যই মেনে চলতে হবে বলে তিনি নেতৃবৃন্দদের জানান। এসময় সংগঠনের সাংগঠনিক সম্পাদক মোঃ মহসিন খান সহ বিভিন্ন জেলার ভুক্তভোগী শিক্ষক গন উপস্থিত ছিলেন। উল্লেখ মোঃ মিজানুর রহমান পরিচালক( পিআইডব্লিউ) কারিগরি শিক্ষা অধিদপ্তর এর গত ১৮জুন১৯ তারিখের স্বাক্ষরিত একটি পত্রে কাম্য শিক্ষার্থী ও পাশের হার না থাকায় ১৬৭টি এসএসসি ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানের কেন এমপিও স্থগিত করা হইবেনা সে মর্মে কারন দর্শনোর চিঠি দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2019 payra24.com
Design & Developed BY payra24.com